তরুণীদের সঙ্গে আড্ডার লোভ দেখিয়ে ৩০ কোটি টাকা প্রতারণা তরুণীদের সঙ্গে আড্ডার লোভ দেখিয়ে ৩০ কোটি টাকা প্রতারণা

রবিবার, ১৩ Jun ২০২১, ০৮:১৯ পূর্বাহ্ন







তরুণীদের সঙ্গে আড্ডার লোভ দেখিয়ে ৩০ কোটি টাকা প্রতারণা

তরুণীদের সঙ্গে আড্ডার লোভ দেখিয়ে ৩০ কোটি টাকা প্রতারণা

সিআইডি, ভার্চুয়াল মুদ্রা, অনলাইন,
তরুণীদের সঙ্গে আড্ডার লোভ দেখিয়ে ৩০ কোটি টাকা প্রতারণা

তরুণীদের সঙ্গে অনলাইনে আড্ডার লোভ দেখিয়ে ৩০ কোটি টাকা প্রতারণা করার অভিযোগ উঠেছে দুই ব্যক্তির বিরুদ্ধে। এ অভিযোগে নিধুরাম দাস (২৭) ও মো. ফরিদ উদ্দিন (৪০) দুইজন কে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সাইবার পুলিশ সেন্টার

এ বিষয়ে বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে সিআইডি এ বিষয়ে বিস্তারিত জানায়।

বুধবার সিলেটের গোয়াইনঘাট এলাকা থেকে সিআইডি ওই দুইজনকে গ্রেপ্তার করে। এসময় তাদের কাছে থেকে চেক বই, ডেবিট কার্ড এছাড়া বিকাশ অ্যাকাউন্ট নম্বর এবং মোবাইল ফোন জব্দ করা হয়।

অভিযুক্তরা মূলত টার্গেট করে যুবক এবং বিদেশে অবস্থানরত প্রবাসীদের জানিয়ে সিআইডি বলে তরুণীদের সঙ্গে আড্ডায় ঢুকতে বিশেষ একটি অ্যাপ ব্যবহার করতে হতো। এসময় সংস্থাটির পক্ষ থেকে আরো বলা হয় অনলাইনে এভাবে ফাঁদে ফেলে বিভিন্নজনের কাছ থেকে গত এক বছরে ৩০ কোটি টাকা হাতিয়ে নিয়েছে চক্রটি।

সিআইডি আরো জানায় লাইভ স্ট্রিমিংয়ে আড্ডা দেওয়ার প্রলোভন দেখিয়ে অ্যাপে প্রবেশ করানো হতো ব্যবহারকারীদের। তবে আড্ডায় যুক্ত হওয়ার জন্য বিনস নামের ভার্চুয়াল মুদ্রা কিনতে হতো ব্যবহারকারীদের। ওই মুদ্রা আবার উপহার হিসেবে দিয়ে আড্ডায় যুক্ত হতে হতো ব্যবহারকারীদের।

বিশেষ ওই অ্যাপটির অনেক এজেন্ট রয়েছে বাংলাদেশ জানিয়ে সিআইডির পক্ষ থেকে আরো বলা হয় তারাই ডিজিটাল বা ভার্চুয়াল মুদ্রা কেনাবেচা করেন।

শেয়ার করুন




All Rights Resrved & Protected